প্রযোজক ইকবালের পরিচালনায় মিশা!

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সঙ্গে শীর্ষ নায়ক শাকিব খানের সম্পর্ক যে তেল আর জলের মতো, তা চলচ্চিত্রের সবাই জানেন। সেই সমিতির সভাপতি মিশা সওদাগর। তবে পেশাদার জায়গায় তার রেশ মাত্র নেই।

শাকিব খান ও মো. ইকবাল প্রযোজিত সর্বশেষ ছবিতেও একসঙ্গে কাজ করেছেন মিশা।

এবার শাকিবের ঘনিষ্ঠজন ও বন্ধু ইকবাল পরিচালিত প্রথম ছবি ‘রিভেঞ্জ’-এর জন্য চুক্তিবদ্ধ হলেন মিশা।

গতকাল (২৪ মার্চ) রাতে চুক্তিবদ্ধ হয়েছেন মিশা। এর ফলে দীর্ঘ আমেরিকা সফর শেষে কাজে ফিরলেন বাংলা চলচ্চিত্রের খ্যাতিমান এই শিল্পী।

মিশা বলেন, ‘আমি ৬ মাস আমেরিকায় ছিলাম। নিজেকে যথেষ্ট সিনিয়র একজন শিল্পী মনে করি। পাশাপাশি পরিবারকেও এখন সময় দেওয়া দরকার। এ কারণে গত ৬ মাসে অনেক ছবির অফার পেলেও তা করিনি। ইকবাল সম্পর্কে আমার মামা হয়। তার প্রযোজিত সব ছবিতেই আমি ছিলাম। নতুনটাতেও থাকছি। এখানে তিনি পরিচালক হিসেবে যুক্ত হয়েছেন।’

‘রিভেঞ্জ’-এ নায়ক হিসেবে আছেন জিয়াউল রোশান। মিশার সঙ্গে তার প্রথম ছবি এটি।

সিনেমাটি প্রথমবারের মতো পরিচালনার পাশাপাশি প্রযোজনাও করছেন ইকবাল। তিনি বলেন, ‘আগামী এপ্রিলের ২০ তারিখ থেকে কেরানীগঞ্জে ছবিটির কাজ শুরু হবে। এর নায়িকা এখনও চূড়ান্ত হয়নি। শিগগিরই আমরা তার নাম জানাবো।’

কাঁটা চামচের আঘাতে আমি খুন হতে পারতাম: ওমর সানী

অন্যদিকে, মিশার পরিবার থাকে আমেরিকা। সে কারণে সেখানে মাস ছয় ছিলেন তিনি। এর আগে কাজ করেছেন শাকিব ও ইকবাল প্রযোজিত ‘পাসওয়ার্ড’ ও ‘বীর’ ছবিতে।

এদিকে সাম্প্রতিক সময়ে প্রযোজক ইকবাল আলোচনায় আসেন নায়ক ওমর সানীকে প্রাণনাশের হুমকি দিয়ে! সানীর ভাষায়, প্রযোজক ইকবালের হাতে থাকা কাঁটা চামচের আঘাতে তিনি খুন হতে পারতেন। বিষয় গড়ায় থানা-পুলিশ পর্যন্ত।

সূত্রঃ বাংলা ট্রিবিউন।